করোনা ভাইরাস - উৎস



ভেড়ার একটা অদ্ভুত স্বাভাব আছে। এরা চোখ বুজে দলকে অনুসরন করে। একটা ভেড়া বামে গেলে, সকল ভেড়া বামে যায়। এই বিষয়টা অনেকবার পরীক্ষা করা হয়েছে। দুঃভাগ্যজনকভাবে, কিছু মানসিক পরীক্ষাতে মানুষেরও প্রায় একই ধরনের ধর্ম পাওয়া যায়। 

মাত্র কয়েকটি কুকুর ও একজন রাখাল, হাজার ভেড়াকে নিয়োন্ত্রন করতে পারে। ঠিক তেমনিভাবে, এক ডজন মন্ত্রী আর গোটা বিশেক মিডিয়া কোটি লোকের পুরো দেশকে নিয়ন্ত্রন করতে পারে। মানুষ এক ধরনের অন্ধভাবেই নেতা ও মিডিয়াকে অনুসরন করে। নেতা ঠিক বলে কিনা, মিডিয়া মিথ্যা বলে কিনা সেগুলো নিয়ে চিন্তাও করে না । আমরা এমন এক দুনিয়াতে বস করি যেখানে মিডিয়াগুলো সংবাদ জোগাড় করে না, তারা সংবাদ বানিয়ে, সত্যকে আড়াল করে।

এর সাম্প্রতিক উদাহরান হতে পারে করোনা ভাইরাস। সারা বিশ্বের মিডিয়া বলে বেড়াচ্ছে, এই ভাইরাস নাকি বিষাক্ত বাদুর, সাপ ইত্যাদি হতে এসেছে। ভাইরাস নাকি এসেছে হারাম খাদ্য (সাপ, ব্যাং, কুকুর, ইত্যাদি) থেকে। 
 আসল কারন নীচের এই দুটির একটি হতে পারে,
১। অমেরিকা এই ভাইিরাস ছড়িয়েছে চীনকে কাবু করার জন্য 
২। চীনের কোন জীবানু অস্ত্র গবেষনাগার থেকে দুর্ঘটনাবসত এটা ছড়িয়ে গেছে/
কারন যেটাই হোক না কেন, করোনা একটা ইচ্ছে করে (গবেষনাগারে) বানানো ভাইরাস। 

ভেড়ার মতন, নেতা ও মিডিয়াকে অন্ধভাবে অনুসরন না করে নিজেই হিসাব মিলিয়ে দেখুন ।  শত শত বছর ধরে, চীনের মানুষ সাপ ব্যাং ইত্যাদি খেয়ে আসছে। ওরা খায়না এমন কোন প্রানী নেই। এসব প্রানী থেকেই যদি ভাইরাস ছড়ায়, তাহলে এতদিন ছড়ালো না কেন? আজকে এই করোনা ভাইরাস কেন ছড়াচ্ছে ?  

এর কারন একটাই,, এই ভাইরাস আগে ছিল না, এখন তৈরি করা হয়েছে।    

Comments